The Last Leaf Bangla Summary by O Henry

গল্পটি বন্ধুত্ব, সংকল্প, আশা এবং বেঁচে থাকার ইচ্ছা নিয়ে। এটি এমন শিল্পীদের কেন্দ্র করে যারা তাদের পরিবেশ থেকে অনুপ্রেরণার সন্ধান করে এবং এমন একটি শিল্পকর্ম তৈরি করার আকাঙ্ক্ষা করে যা তাদের জীবনকেও ছাড়িয়ে যায়। এভাবেই তারা তাদের রূপের মাধ্যমে অমরত্ব অর্জনের চেষ্টা করে।

গল্পে কেন্দ্রীয় চরিত্ররা সবাই শিল্পী। Sue এবং Johnsy হলেন দুই তরুণ অর্জনকারী শিল্পী যাদের সত্যিকারের শৈল্পিক পরিপক্কতা অর্জনের জন্য তাদের জীবন এগিয়ে রয়েছে।

বেহরম্যান নামে আরও একজন শিল্পী রয়েছেন যিনি বৃদ্ধ এবং তাঁর শিল্পজীবনের ক্লান্তিকালিন সময় অতিবাহিত করছে। তার সত্যিকারের মাস্টারপিস বা একক কাজ বিকশিত করতে তার অক্ষমতার কারণে তিনি অনুশোচনা করেন।

Sue এবং Johnsy তাদের প্রতিবেশী বেহরম্যানের সাথে ভাল সম্পর্ক রয়েছে যদিও সে খুব সামাজিক নয়। তিনি প্রায়শই তার ম্যাগাজিনের জন্য সুয়ের অনেক চিত্রের মডেল হিসাবে অভিনয় করেন।

এক শীতের রাতে, জনসি নিউমোনিয়ায় অসুস্থ হয়ে পড়ে।  Sue ডাক্তারের ব্যবস্থা করে কিন্তু তার সমস্ত ওষুধ জনসির সম্পূর্ণ চিকিৎসা করতে ব্যর্থ হয়। সবকিছু চেষ্টা করার পরে, ডাক্তার মন্তব্য করেন যে জনসির বেঁচে থাকার ইচ্ছার অভাবই তার অবস্থার অবনতি করছে।
The Last Leaf Bangla Summary by O Henry
Sue জনসিকে তার পরবর্তী বড় প্রজেক্টে কাজ করার জন্য উৎসাহিত করার চেষ্টা করে এবং তার কাছে থাকা সমস্ত চমত্কার শিল্প সম্পর্কে চিন্তা করে। যাইহোক, জনসি দুর্বল হতে থাকে। তার ইতালিতে গিয়ে রং করার স্বপ্নও দ্রুত ফিকে হয়ে যাচ্ছে।

বিশেষ করে একটি জিনিস যা জনসিকে তাড়া করে তা হল তার জানালার বাইরের গাছটি। এটির একটি লতা রয়েছে যা ক্রমাগত এবং ক্রমান্বয়ে তার সমস্ত পাতা ঝরে যাচ্ছে। প্রতিটি পতিত পাতার মাধ্যমে, জনসি তার অসুস্থতার সাথে লড়াই করার দৃঢ়সংকল্প হারিয়ে ফেলে।ডাক্তার তার দ্রুত-সন্নিধ্য মৃত্যুর পূর্বাভাস দিয়েছেন।

একদিন, Sue বেহরম্যানের সাথে দেখা করে যে তার হারানো সুযোগের জন্য বিলাপ করতে থাকে। Sue তাকে পতনশীল পাতার প্রতি জনসির আবেশ সম্পর্কে জানায়। শৈল্পিক ঝাঁকুনির আকস্মিক ঢেউয়ের দ্বারা তিনি বীমা করেন এবং তার ক্যানভাসে পাতাগুলি আঁকার জন্য তিনি প্রবল বর্ষণ এবং ঝড়ো হাওয়ায় সারা রাত কাটিয়ে দেন।

তিনি এটি জনসির জানালার বাইরে পোস্ট করেছেন।পাতা এবং ঝোড়ো আবহাওয়ায় বেঁচে থাকার ক্ষমতা দেখে জনসি উৎসাহিত হয় এবং ধীরে ধীরে তার নিজের বেঁচে থাকার আস্থা খুঁজে পায়।

শীঘ্রই তিনি সুস্থ হয়ে ওঠেন এবং আঁকতে সক্ষম হন। যাইহোক, বেহরম্যান, সারা রাত উত্তাল আবহাওয়ায় কাটিয়ে নিউমোনিয়ায় আক্রান্ত হন এবং দুঃখের সাথে মারা যান।

যদিও গল্পটি বেহরম্যানের মৃত্যুর সাথে শেষ হয়, তিনি তার মৃত্যুর পরেও বেঁচে থাকেন এবং তার মাস্টারপিস, শেষ পাতাটি দাঁড়িয়ে শেষ করে অমর হয়ে যান।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url