For Anne Gregory Bangla Summary by WB Yeats

অ্যান গ্রেগরির জন্য একটি ১৮-লাইনযুক্ত কবিতা যা স্পিকার এবং অ্যান গ্রেগরির নামে একজন মহিলার মধ্যে সংলাপের আকারে রয়েছে যিনি ইয়েটসের খুব ঘনিষ্ঠ বন্ধু লেডি গ্রেগরির নাতনি ছিলেন।

First Stanza

কবিতাটি বিশ্বের নারীদের শারীরিক সৌন্দর্যের গুরুত্ব নিয়ে লেখা। কবিতায়, কবি অ্যানকে পরামর্শ দেন যে পৃথিবীর কোনো মানুষ নিজের জন্য কোনো নারীকে ভালোবাসে না। বরং তিনি মেয়েদের হলুদ চুলের প্রেমে পড়েন।

মেয়েটি দু:খিত হয় এবং বলে যে সে তার চুলকে অন্য রঙে রাঙিয়ে দিতে পারে এবং তারপরে লোকেরা তার অভ্যন্তরীণ সৌন্দর্যের প্রশংসা করতে সক্ষম হবে। তবে কবি বলেছেন, আল্লাহ ছাড়া আর কেউ মানুষকে তাদের অন্তরের সৌন্দর্যের জন্য ভালোবাসে না।

কবিতার সুরটি দুঃখজনক বলে মনে হচ্ছে কারণ মেয়েটি তার বাহ্যিক চেহারার চেয়ে তার অভ্যন্তরীণ সৌন্দর্যের জন্য ভালবাসার প্রত্যাশা করে। কবি মেয়েটিকে বলেছেন, যে কোন মানুষ তাকে তার অভ্যন্তরীণ সৌন্দর্য বা তার বিশুদ্ধ আত্মার জন্য ভালবাসবে না। তবে কান থেকে পড়ে যাওয়া সুন্দর হলুদ চুলের কারণে তিনি সবার কাছে প্রিয় হবেন।

Second Stanza

এটি শুনে, শিশুটি (অ্যান গ্রেগরি), যিনি নিষ্পাপ এবং বিশ্বের সম্পর্কে অজানা, তিনি উত্তর দেন যে যুবকরা তাকে তার অন্তরের জন্য ভালবাসতে, সে চুলের রঙ করবে এবং তার চুলের রঙ সেট করবে  বাদামী বা কালো বা এমনকি গাজর (লাল)।

এই লাইনগুলি তরুণ অ্যানের চিন্তাভাবনাকে চিত্রিত করে। সে তার বাহ্যিক সৌন্দর্যের জন্য প্রিয় হতে পছন্দ করে না। সে বরং তার অভ্যন্তরীণ আত্মা, তার আত্মা বা সে আসলে যা তা তার জন্য ভালবাসতে চায়।

Third Stanza

এই কথা শুনে, কবি অ্যানকে উল্লাস করার চেষ্টা করেন এবং তিনি দুঃখিত হন। কবি বলেছেন যে তিনি একজন বৃদ্ধ ধর্মীয় লোকের কথা শুনেছেন যিনি এইমাত্র ঘোষণা করেছেন যে তিনি একটি পাঠ্য (ধর্মীয়) খুঁজে পেয়েছেন যা প্রমাণ করে যে শুধুমাত্র ঈশ্বরই একজন ব্যক্তিকে তার অন্তর্নিহিত বা প্রকৃত আত্মার জন্য ভালবাসেন।

তিনি সেই ব্যক্তি যিনি ভালোবাসেন সেই ব্যক্তিকে বিচার করার জন্য সুন্দর হলুদ চুলের সন্ধান করবেন না। পরিবর্তে, তিনি আত্মার সৌন্দর্যের সন্ধান করেন। এইভাবে কবিতাটি আশায় শেষ হয় এবং অ্যান সম্ভবত কবির কথা শুনে স্বাচ্ছন্দ্য বোধ করেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url