বিদ্যুৎ বিভ্রাট অনুচ্ছেদ

বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে কিছু সময়ের জন্য বিদ্যুৎ এর সরবরাহ স্থগিত রাখা। এটি মূলত চাহিদার চেয়ে সরবরাহে ঘাটতি দেখা দিলে ঘটে থাকে। বিদ্যুৎ বিভ্রাট আমাদের দেশে একটি নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে।

বিদ্যুৎ বিভ্রাটের অনেক কারণ রয়েছে। বিদ্যুতের অপর্যাপ্ত উৎপাদন আমাদের দেশে বিদ্যুৎ বিভ্রাট এর প্রধান কারণ। বিদ্যুতের অপচয় হচ্ছে আরেকটি কারণ। বিদ্যুতের অবৈধ সংযোগও বিদ্যুৎ বিভ্রাটের জন্য দায়ী।
বিদ্যুৎ বিভ্রাট অনুচ্ছেদ
বিদ্যুৎ বিভ্রাটের কারণে কলকারখানার উৎপাদন হ্রাস পায়। রেফ্রিজারেটরে রক্ষিত সতেজ খাবার পঁচে যায়। রাতের বেলায় বিদ্যুৎ বিভ্রাট দুষ্কৃতিকারীদেরকে তাদের অপরাধমূলক কাজে উৎসাহিত করে।

শিক্ষার্থীরা বিদ্যুৎ বিভ্রাটের কারণে সঠিকভাবে পড়াশুনা করতে পারে না। গ্রীষ্মের সময় ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট জীবনকে অসহনীয় করে তোলে। বিদ্যুৎ সব ধরনের যন্ত্রের চালিকা শক্তি যার ওপর আধুনিক জীবন অনেকটাই নির্ভরশীল।

সুতরাং, বিদ্যুৎ সরবরাহে যেকোনো বিভ্রাট জীবনের স্বাভাবিক কর্মকাণ্ডকে অকার্যকর করে তোলে। তাই এ সমস্যা সমাধানে কর্তৃপক্ষের অধিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র এবং বিদ্যুৎ স্টেশন প্রতিষ্ঠা করা উচিত।

অবৈধ সংযোগ,  সিস্টেম লসও বন্ধ করতে হবে। সুখের কথা যে আমাদের বর্তমান সরকার এই সমস্যা দ্রুত সমাধানের জন্য আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url